1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বানভাসি মানুষের মানবতার ফেরিওয়ালা ইউপি চেয়ারম্যান একরার হোসেন একরার - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ

বানভাসি মানুষের মানবতার ফেরিওয়ালা ইউপি চেয়ারম্যান একরার হোসেন একরার

  • সময় শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৪২ পঠিত

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

যে পানির অপর নাম জীবন, সেই পানিই কাল হয়ে দাঁড়িয়েছে সিলেট অঞ্চলের মানুষের জন্য। টানা বর্ষণ আর পাহাড়ি ঢলে পানিবন্দি জীবনে সংকটাপন্ন প্রহর গুনছিল সিলেট বাসী। ভয়াবহ বন্যার শিকার লোকজন আশ্রয় কেন্দ্রে গিয়েও জায়গা পাচ্ছিল না।

অতীত ইতিহাসে বন্যার এমন ভয়াবহ রূপ এর আগে কখনো দেখেনি সিলেটের বিভিন্ন অঞ্চলের মানুষ।

এমন নাজুক পরিস্থিতিতে শুরু থেকেই অসহায়দের পাশে দাঁড়িয়েছেন সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সুযোগ্য চেয়ারম্যান মানবিক প্রাণপুরুষ মানবতার ফেরিওয়ালা বিশিষ্ট সমাজসেবক জনাব একরার হোসেন একরার।

রাত কি দিন। পানি ভেঙে মানুষের বাড়ি বাড়ি গিয়ে নিজ অর্থায়নে ও বিভিন্ন মানবিক মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে বিতরণ করছেন প্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইঞ্জিন চালিত নৌকা নিয়ে বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন, মানবতার ফেরিওয়ালা ইউপি চেয়ারম্যান একরার হোসেন।

খবর নিচ্ছেন বানভাসিদের। বিলিয়ে দিচ্ছেন খাবার। যেসব বাড়িতে নৌকা ঢুকছে না, সে-সব বাড়িতে কাঁধে করে খাদ্য নিয়ে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন খাবার।

গত করোনায় সারাবিশ্ব যখন আতংকে আতংকিত, খেটে খাওয়া মানুষ গুলো যখন ঘরবন্দী হয়েছিল, তখন নিজের ব্যক্তিগত তহবিল থেকে ঐ খেটে খাওয়া মানুষকে সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করে আসছিলেন। হাওরের ফসল রক্ষা বেরী বাঁধ রক্ষা করার জন্য দিন রাত অক্লান্ত পরিশ্রম করেছেন এই তরুণ সমাজসেবক জননেতা ইউপি চেয়ারম্যান একরার হোসেন একরার।

কুলঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান একরার হোসেন একরার বলেন, বন্যায় প্লাবিত দিরাই’র সবচাইতে খারাপ পরিস্থিতির কুলঞ্জ ইউনিয়ন। সেই করুণ পরিস্থিতিতে মানুষের খেদমত করার চেষ্টা করেছি।প্রয়োজনীয় খাদ্যসামগ্রী তাদের ঘরে পৌঁছে দিচ্ছি সাধ্যানুযায়ী।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া উপহার গুলো প্রতিটি অসহায় মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি। বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের হাওরবাসীর পাশে আছেন এবং সবসময়ই থাকবেন।

আমাদের দিরাই উপজেলার মানবিক নির্বাহী অফিসার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন হাওরবাসীর জন্য। আমরা গর্বিত আমাদের দিরাই উপজেলায় একজন মানবিক নির্বাহী অফিসার পেয়ে। আমি আশাবাদী সরকারি, বেসরকারি সংস্থা ও ঘনিষ্ঠজনদের সহায়তায় আরো আসবে আমাদের কুলঞ্জ ইউনিয়নে।

কুলঞ্জ ইউনিয়নের মানুষজন অনেক আশা করে আমাকে তাদের খেজমত করার সুযোগ দিয়েছেন। আমি সাধ্য অনুযায়ী তাদের খেদমত করার চেষ্টা করছি। আমার সাথে থাকা তিন-চারজন ব্যক্তি তারাও নিঃস্বার্থভাবে মানবিক কাজ করে যাচ্ছেন। সর্বশেষ কুলঞ্জ ইউনিয়নের জনগণের সুখশান্তি কামনা করছি।
__________________________________________

আমি মোঃ ইদু খান একজন সংবাদকর্মী হিসেবে দেশের ভালোমন্দ নিয়ে দীর্ঘদিন যাবত লেখালেখি করে আসছি। গত কদিন আগে লিখে ছিলাম দিরাই’র কুলঞ্জ ইউনিয়নের শালিয়ারগাঁও গ্রামের তিনটি পরিবারের ঘরবাড়ি ভাসিয়ে নিয়েছে বন্যায়। সেই লেখাকে লক্ষ করে আফিক উল্লাহ নামের একজন ব্যক্তির ঘরের কাজ মেরামত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেওয়া ১০ হাজার টাকা উপহার দিলেন মানবিক চেয়ারম্যান জনাব একরার হোসেন একরার।

জয় হোক মানবতার। আপনার মতো জনবান্ধন মানবিক জনপ্রতিনিধি যেন বাংলার প্রতিটি ইউনিয়নে হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD