1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
প্লে স্টোর সরিয়ে নিল ৫০ অ্যাপ, ডিলিট করুন আপনার মোবাইল থেকেও - DeshBarta
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঢাকায় বঙ্গবন্ধুর হত্যার প্রথম প্রতিবাদকারী শহীদ মৌলভী সৈয়দ আহমেদ এর মৃত্যু বার্ষিকী পালিত ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলা আহত ১০ জন ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়া কুসুমপুরা ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তুতি সভা দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ দিশাহারা-হাজী জসিম উদ্দিন তরুণ সংগঠক ও সমাজকর্মী। যুগপৎভাবে রাজপথ দখলের প্রস্তুতি নিচ্ছে এনডিএমঃ ববি হাজ্জাজ সীতাকুন্ডে ট্রাকের পিছনে ঢুকে গেল কার,চালক নিহত। মাটিরাঙ্গায় টয়লেট থেকে বৃদ্ধের লাশ উদ্ধার সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সোনালী ব্যাংকের টাকা অন্য একাউন্টে..! এ ঘটনার গ্রেফতার ১,উদ্ধার ৪৫ লাখ টাকা বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামালার প্রতিবাদে মানববন্ধন

প্লে স্টোর সরিয়ে নিল ৫০ অ্যাপ, ডিলিট করুন আপনার মোবাইল থেকেও

  • সময় রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ২৪ পঠিত

ব্যবহারকারীদের নিরাপত্তার কথা চিন্তা করে গুগল প্লে স্টোর সম্প্রতি ৫০ টি অ্যাপ সরিয়ে নিয়েছে। সাইবার ক্রাইম আর হ্যাকিং সমস্যার সমাধানে এই কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে। তাই এখনও যদি আপনার মোবাইলে ঝুঁকিপূর্ণ এসব অ্যাপ ইনস্টল করা থাকে তবে এখনই তা আনস্টল করুন। ক্লাউড সিকিউরিটি কোম্পানির কর্তৃপক্ষ বলছে, সরিয়ে নেয়া এই ৫০টি অ্যাপের সবগুলোই ম্যালওয়্যারের অর্ন্তভুক্ত।ম্যালওয়ার অ্যাপস মূলত টার্গেট করে অ্যান্ড্রয়েড ডিভাইসকে। এখন সবাই অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করায় খুব সহজেই এই ম্যালওয়্যার আপনার ফোন থেকে চুরি করে নিতে পারে মেসেজ, ফোন নম্বর, ডিভাইসের তথ্যসহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয়।

কোনো কারণে এসব সরিয়ে ফেলা অ্যাপ এখনও আপনার মোবাইলে থেকে গেলে এবং আপনি তা ব্যবহার করলে যেকোনো সময় আপনার গুরুত্বপূর্ণ তথ্য হ্যাক হওয়ার ঝুঁকি রয়েছে। তাই নিজের নিরাপত্তা নিশ্চিতে আপনি এসব কালো তালিকাভুক্ত অ্যাপগুলো ডিলিট করতে পারেন। সরিয়ে নেয়া এসব অ্যাপের মধ্যে রয়েছে স্মার্ট মেসেজ, প্রাইভেট মেসেঞ্জার, টেক্সট ইমোজি এসএমএস, ব্লাড প্রেশার চেকার, ফানি কীবোর্ড, থিমস ফটো কীবোর্ড, ফন্টস ইমোজি কীবোর্ড, স্মাইল ইমোজি ইত্যাদি। নিজের ব্যবহৃত অ্যাপসগুলোর নিরাপত্তা যাচাই করতে আপনার মোবাইল থেকে অ্যাপস ডিলেট করে প্লে স্টোরে তা সার্চ দিয়ে দেখুন। যদি তা খুঁজে পান তবে অ্যাপটি ব্যবহার করা চালিয়ে যান। আর যদি প্লে স্টোরে তা খুঁজে না পান তবে সেই অ্যাপ ব্যবহার করা থেকে বিরত থাকাটাই বুদ্ধিমানের কাজ হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD