1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বানারীপাড়ায় জনসেবায় এস,আই জিয়া নিজ অর্থায়নে নির্মান করলেন পুল, এলাকাবাসীর প্রসংশা। - DeshBarta
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ঢাকায় বঙ্গবন্ধুর হত্যার প্রথম প্রতিবাদকারী শহীদ মৌলভী সৈয়দ আহমেদ এর মৃত্যু বার্ষিকী পালিত ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলা আহত ১০ জন ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়া কুসুমপুরা ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তুতি সভা দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ আজ দিশাহারা-হাজী জসিম উদ্দিন তরুণ সংগঠক ও সমাজকর্মী। যুগপৎভাবে রাজপথ দখলের প্রস্তুতি নিচ্ছে এনডিএমঃ ববি হাজ্জাজ সীতাকুন্ডে ট্রাকের পিছনে ঢুকে গেল কার,চালক নিহত। মাটিরাঙ্গায় টয়লেট থেকে বৃদ্ধের লাশ উদ্ধার সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সোনালী ব্যাংকের টাকা অন্য একাউন্টে..! এ ঘটনার গ্রেফতার ১,উদ্ধার ৪৫ লাখ টাকা বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামালার প্রতিবাদে মানববন্ধন

বানারীপাড়ায় জনসেবায় এস,আই জিয়া নিজ অর্থায়নে নির্মান করলেন পুল, এলাকাবাসীর প্রসংশা।

  • সময় রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ২৩ পঠিত

এস আল-আমিন খাঁন, বরিশাল ব্যুরো।

বরিশালের বানারীপাড়ার সৈয়দকাঠী ইউনিয়নের পশ্চিম আউয়ার গ্রামে হেমায়েত হোসেন এর বাড়ির সামনের সাকোটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় থাকার কারনে জন সাধারনের দুর্দশা ও ভোগান্তির যেন শেষ ছিলো না। অবহেলিত জনগনের এই ভোগান্তির দৃশ্য যেন কোন জনপ্রতিনিধি কিংবা জননেতাদের নজরে।

অত্র এলাকার কৃতিসন্তান এস,আই জিয়াউর রহমান অনুপযোগী সাকোটি সরিয়ে নিজ অর্থায়নে জনসার্থে নির্মান করলেন নতুন পুল এ যেন মানবতার অন্যতম দৃষ্টান্ত স্থাপন করলেন চৌকস এই পুলিশ সদস্য। তিনি উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান বালীর ছেলে। এস,আই জিয়া বিগত দিনে বিভিন্ন জেলা উপজেলায় কর্মরত দায়িত্ব পালন করেছেন পাশাপাশি সময় সমাজ সেবা মুলক কাজেও অংশ গ্রহন করেছেন এবং নিজ অর্থায়নে সমাজের অনেক সেবামুলক কাজ করেছেন।

স্থানীয় বাসিন্দারা বলপন, স্কুল কলেজ শিক্ষার্থীসহ সাধারন মানুষের চলাচলের একমাত্র সহায় এই সাকোঁটি। দীর্ঘদিন অবহেলায় থাকার পরও জনপ্রতিনিধিদের নজরে আসেনি এই বেহাল দশার সাকোঁর অবস্থান। জনপ্রতিনিধি না হয়ে ও মানুষের দুঃখ দুর্দশার কথা উপলব্ধি করেছেন আউয়ারের কৃতিসন্তান এস,আই জিয়াউর রহমান। তাইতো এলাকার মানুষের দুর্দশা লাগবের জন্য ছুটিতে বাড়িতে এসে নিজ অর্থায়নে পুল তৈরি করে দিলেন। এই বিষয়ে এলাকার আরেক মুরব্বি বলেন, আমি আল্লাহর কাছে হাত জোড় করে জিয়ার জন্য দোয়া চাই। আমার নাতিটি ২ দিন স্কুলে যেতে পারেনি (সাকো) চার ভাঙ্গা থাকার কারনে। এখন জিয়ার বানাইয়া (নির্মান) করা নতুন পুল দিয়ে আমি আমার নাতি সহ সবাই ভালো ভাবে চলাফেরা করতে পারবো। অত্র এলাকার বাসিন্দারা সকলেই সাবেক চেয়ারম্যান বীর-মুক্তিযোদ্ধা আবুল হাসান বালী ও তার গর্বিত সন্তান বাংলাদেশ পুলিশ সদস্য এস,আই জিয়াউর রহমানের প্রশংসা করে তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য দোয়া কামনা করেন।

এ বিষয়ে এস,আই জিয়াউর রহমান বলেন, এটা বাংলাদেশের প্রত্যেকটা নাগরিকের দায়িত্ব। আমার এলাকার জনসাধারন একটি পুলের জন্য হাটতে পারবে না এটা আমাদের সৈয়দকাঠির জন্য লজ্জাকর। তাছাড়া আমাদের সবারই উচিত যার যার জায়গা থেকে সমাজের সমস্যা যতটুকু সম্ভব পাশে দাড়ানো। আমি ও সেটাই করেছি মাত্র।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD