1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বন্ধুর পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে এসএসসি-৯২ গ্রুপ 'আস্থা থাকুক বন্ধুতায় - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনামঃ

বন্ধুর পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে এসএসসি-৯২ গ্রুপ ‘আস্থা থাকুক বন্ধুতায়

  • সময় শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ২৯ পঠিত

প্রতিনিধি, খাগড়াছড়ি :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় এক ক্ষুদ্র চা দোকানী বন্ধুর পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে এসএসসি-৯২ গ্রুপ। ‘আস্থা থাকুক বন্ধুতায়’ এ স্লোগানে বন্ধুর প্রতি ভালোবাসার উপহার হিসেবে তাঁর চা দোকানের জন্য দেয়া হয়েছে ৩২ইঞ্চি টেলিভিশন। বন্ধুদের পক্ষ থেকে কাঙ্খিত টেলিভিশন পেয়ে উচ্ছসিত মো. বিল্লাল হোসেন বেলাল। এদিকে দীর্ঘ বছর পরে বন্ধুর পাশে দাঁড়াতে পেরে অন্যরাও আপ্লুত।

শনিবার (৩০ জুলাই) বিকালের দিকে মাটিরাঙ্গার গোমতি বাজারে বন্ধুর দোকানে গিয়ে মাটিরাঙ্গার বন্ধু মো. বিল্লাল হোসেন বেলালের হাতে টিভি তুলে দেন ব্যাচের বন্ধুরা। এসময় এসএসসি ৯২ ব্যাচের বন্ধু ও আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন, সাবেক চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন ও গোমতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মনির হোসেন।গেল ২০ জুলাই ‘আমাদের খাগড়াছড়ির মাটিরাঙ্গার বন্ধু মো. বিল্লাল হোসেন বেলাল মাটিরাঙ্গা উপজেলার গোমতি বাজারে একটি চা দোকান করে। ছোট্ট একটি চা দোকানেই চলে শারিরীক প্রতিবন্ধী বন্ধুর সাদামাটা জীবন। তবে বন্ধুটির আক্ষেপ টিভি না থাকায় তার দোকানে কাস্টমার খুব কম আসে। টিভি থাকলে তার চা দোকানে প্রাণ ফিরে পেতো……’ এসএসসি ৯২ গ্রুপে এমন পোস্ট করেন এসএসসি ৯২ ব্যাচের বন্ধু মুজিবুর রহমান ভুইয়া।এমন পোস্টের সাত দিনের মাথায় এসএসসি ৯২ গ্রুপের এডমিন আব্দুল্লাহ আল মামুন বন্ধু বেলালকে টিভি দেয়ার বিষয়টি নিশ্চিত করে এবিষয়ে করনীয় সবকিছু করতে এসএসসি ৯২ ব্যাচের খাগড়াছড়ির বন্ধুদের দায়িত্ব দেন।

শারিরীক প্রতিবন্ধী বন্ধু মো. বিল্লাল হোসেন বেলাল যখন এক বন্ধুকে আর্থিক সঙ্কটে তার দোকানের জন্য একটি টিভি কিনতে না পারার আক্ষেপের কথা জানায় তখনই এসএসসি-৯২ গ্রুপের পক্ষ থেকে মানবিক সহায়তার অংশ হিসেবে ব্যাচের বন্ধুকে একটি টেলিভিশন প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। বলেছেন, এসএসসি ৯২ ব্যাচের বন্ধু মুজিবুর রহমান ভুইয়া।এভাবে বন্ধুরা তার পাশে দাঁড়াবেন, তার দোকানের জন্য এতো বড় টিভি দেবন তা স্বপ্নেও ভাবেননি জানিয়ে মো. বিল্লাল হোসেন বলেন, বন্ধুদের এ ভালোবাসা ভুলার মতো নয়। এ ভালোবাসা আমি সারাজীবন মনে রাখবো।বন্ধুর প্রতি বন্ধুদের এমন উদ্যোগ অনুকরনীয় হয়ে থাকবে জানিয়ে গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন বলেন, এভাবে যদি বন্ধুরা বিপদগ্রস্থ বা অসহায় বন্ধুদের পাশে দাঁড়ায় তাহলে ছোট ছোট অনেক সমস্যারই সমাধান হয়ে যাবে।

একজন বিপদগ্রস্থ বন্ধুর প্রতি এসএসসি ৯২ ব্যাচের বন্ধুদের ভালোবাসা অন্যদেরও অনুপ্রানিত করবে মন্তব্য করে গোমতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, এটা বিরল দৃষ্টান্ত। আজকাল এমনটা দেখা যায়না।

এভাবেই এসএসসি ৯২ বাচের বন্ধুরা একে অপরের পাশে দাঁড়াবে জানিয়ে এসএসসি ৯২ ব্যাচের বন্ধু ও আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি বলেন, শুধু বেলাল নয়, দেশের যেখানে কোন বন্ধু বিপদ থাকবে আমরা তার পাশে দাড়াবো।

এসময় এসএসসি ৯২ ব্যাচের বন্ধু মো. আব্দুল মালেক, মুজিবুর রহমান ভুইয়া, মো. মনিরুল ইসলাম, মো. জয়নাল আবেদীন সরকার, মো. কামাল উদ্দিন, মো. নুরুল আফসার, মোস্তফা কামাল, মো. আজাদ হোসেন, সুশান্ত সাহা, আব্দুর রহমান, মো. তাজুল ইসলাম, মো. ইউনুছ মিয়া ও মো. মনির আহম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন ।

এদিকে বন্ধুর প্রতি বন্ধুদের এমন ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে গোমতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. মনির হোসেন আকাশ ডিস সংযোগ ও
গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন ব্যবসা সম্প্রসারনে পাঁচ হাজার টাকা সহায়তা প্রদান করেন। একই সময় এসএসসি ৯২ ব্যাচের বন্ধু ও আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল গনি দোকানের জন্য সিলিং ফ্যান দেয়ার ঘোষনা দেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD