1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
আধুনিক প্রযুক্তি ও গ্রাফটিং পদ্ধতির কার্যক্রমের উদ্বোধন করেন এ্যাড. স্মৃতি এমপি - DeshBarta
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
বেঁচে আছি যতদিন, মানবসেবায় আছি ততদিন” জামালপুর সদরের কেন্দুয়া ইউনিয়ন পরিষদের কোটি টাকার ভবনে ভাঙ্গন! আতঙ্কের ঝুকি নিয়ে অফিস রাসূল (সা.)সারা জাহানের জন্য রহমত স্বরূপ। হাফিজ মাছুম আহমদ দুধরচকী। কুমারী পূজা দেখার জন্য জগদীশ্বরী কালি মন্দিরের মণ্ডপে ভক্তদের ঢল হাতিয়ায় গৃহকর্মীকে ধর্ষণ, আটক ১ জামালপুরের নান্দিনায় মা-মেয়ে খুনের প্রধান আসামি নিপুলের গ্রেফতারের দাবীতে জনসাধারণের সড়ক অবরোধ। লক্ষীছড়ি জিরো পয়েন্ট হবে মনিকা চত্বর ; তৈরী হবে মনিকা চাকমার ম্যুরাল চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন জেলা প্রশাসকের – সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ চকরিয়া পৌরসভা পূজামন্ডপে অনুদান প্রদান সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন

আধুনিক প্রযুক্তি ও গ্রাফটিং পদ্ধতির কার্যক্রমের উদ্বোধন করেন এ্যাড. স্মৃতি এমপি

  • সময় শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ২৭ পঠিত

আমিরুল ইসলাম কবিরঃ

জাতীয় শোক দিবস উপলক্ষে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উদ্যোক্তাদের সমন্বয়ে পলাশবাড়ী~গাইবান্ধা সড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রোপনকৃত আম গাছের ফলন বৃদ্ধি ও সুস্বাদু জাতের আম উৎপাদনের জন্য আধুনিক প্রযুক্তি ও গ্রাফটিং পদ্ধতির কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশ কৃষকলীগের সাধারণ সম্পাদক ও, ৩১~গাইবান্ধা ৩ পলাশবাড়ী~সাদুল্লাপুর আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড: উম্মে কুলসুম স্মৃতি এমপি।

১২ আগষ্ট শুক্রবার এ কর্মসূচী উদ্বোধনের এসময় গাইবান্ধা জেলা মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক মো: ফয়সাল আজম,পলাশবাড়ীর উদ্যোক্তাদের সমন্বয়কারী মো: খাজা নাজিম উদ্দিন,ঢোলভাঙ্গা পরিবেশ উন্নয়ন সংস্থা মো: চঞ্চল তালুকদার, খোর্দ্দকোমরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

উদ্বোধনকালে এ্যাড: উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, কৃষিতে ব্যাপক গবেষণার মাধ্যমে বিভিন্ন জাতের ধান উৎপাদন বাড়ানো হয়েছে তেমনি ফল উৎপাদনও গ্রাফটিং পদ্ধতি গ্রহন করা হয়েছে। তিনি আরও বলেন,একটি গাছ থেকে আরেকটি নতুন গাছের জন্ম হওয়ার পদ্ধতির মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উন্নতমান ও মাতৃ গাছের গুনাগুন প্রয়োগের মাধ্যমে পরিত্যক্ত আম গাছে সুস্বাদু ফল অধিক পরিমানে ফলন বাড়ায় সেই জন্যে আম গাছে গ্রাফটিং পদ্ধতি করা হচ্ছে। এই পদ্ধতিতে ফলন বেশী হওয়ায় ভালো ফল পাওয়া যায়।

উল্লেখ্য,এই কর্মসূচির আওতায় গাইবান্ধা~পলাশবাড়ী সড়কের উভয় পাশের ১৮ কিলোমিটার এবং সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আম গাছে গ্রাফটিং করা হবে। এই বালো উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকল শ্রেণিপেশার মানুষ।√#

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD