1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
শোক দিবস উপলক্ষে পটিয়া পৌর কার্যালয়ে সভা ও শিক্ষার্থী'র মাঝে পুরস্কার বিতরন - DeshBarta
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
দাকোপের বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তিকরণ চট্রগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা মাহামুদুর রহমান চৌধুরী নয়নের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন চন্দনাইশে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ গৃহহীনকে ঘর করে দিলেন যুবলীগ নেতা পুলিশ ও পল্লী বিদ‍্যুৎ এর কর্মকর্তারা অভিযান চালিয়ে মোট ১২ টি ট্রান্সফর্মার উদ্ধার  বৃক্ষ পরিচর্যার সচেতনতা বৃদ্ধিতে দূর্বার তারুণ্য”র ‘আমরা মালি’ মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন ১০ বিভাগীয় শহরে গণ-সমাবেশের ঘোষণা বিএনপির চকরিয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান আত্মপ্রত্যয়ী’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শোক দিবস উপলক্ষে পটিয়া পৌর কার্যালয়ে সভা ও শিক্ষার্থী’র মাঝে পুরস্কার বিতরন

  • সময় রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ৩৩ পঠিত

অরুন নাথ,পটিয়াঃ

স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাতাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়া পৌরসভা কার্যালয় কর্তৃক গত ১১ই আগষ্ট হইতে ১৫ই আগষ্ট পর্য্যন্ত পাঁচ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছেন। এ কর্মসূচীর প্রথম দিবসে স্বেচ্ছায় রক্তদান,দ্বিতীয় দিবসে চিত্রান্কন প্রতিযোগিতা, তৃতীয় দিবসে পৌর নগরীতে শোকরেলি।
আজ ১৪ই আগষ্ট রবিবার সকাল ১০টা থেকে বঙ্গবন্ধু হত্যাকান্ড ও বাংলাদেশের উন্নয়ন বিষয়ক শিক্ষার্থীদের মাঝে বক্তব্য প্রতিযোগিতা শেষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্টান পৌর মেয়র ও সাবেক ছাত্রনেতা জনাব আইযুব বাবুল এর সভাতিত্বে অনুষ্টিত হয়।
এ উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পটিয়া সংসদীয় আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সামশুল হক চৌধুরী এমপি।
তিনি বক্তব্য কালে বলেন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।তার হাত ধরেই স্বাধীন জাতি হিসেবে আমরা গর্ববোধ করি।সেই স্বাধীনতার পরাজিত শক্তির দোসর সহ দেশের কিছু কুলাঙ্গার যুক্ত হয়ে ১৯৭১ ইংরেজী ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নিরসংশ বর্বর হত্যাকান্ড ঘটান।এদিকে জাতিকে কলংকিত করলেন ঐ পাকিস্হানী এজেন্টরা।তারা কারা,তারা বিএনপি, জামাত চক্র।তারা এখনও স্বাধীন বাংলাদেশকে পাকিস্হানি ভাব ধারায় প্রতিষ্টিত করতে চাই।তারা দেশের উন্নয়ন চাই না।তাদের চিহ্নিত করুন এবং এলাকায় এলাকায় গনজাগরনের মধ্য দিয়ে তাদের প্রতিহত করুন আপনারা।বঙ্গবন্ধু কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল ক্ষেত্রে উন্নয়নে মধ্যম আয়ের রাষ্ট্রে পরিনত হয়ে বিশ্বে রোল মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে বলে এসব আরো কথা বলেন।
এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পটিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোজাম্মেল হক,চটগ্রাম সরকারী চারুকলা কলেজের সাবেক সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল আলীম, ইতিহাসের খসড়া নামক পত্রিকার সম্পাদক জনাব সামসুল হক,পৌর কাউন্সিলর ও প্যানেল মেয়র ইন্জিনিয়ার রূপক সেন,কাউন্সিলর জেসমিন আকতার সহ আরো অন্যন্যা কাউন্সিলর বৃন্দ প্রমুখ।
সভাশেষে বঙ্গবন্ধু হত্যাকান্ড ও বাংলাদেশের উন্নয়ন বিষয়ক শিক্ষার্থীদের বক্তব্য প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন শেষে সভা সম্পন্ন হয়।
এ ছাড়া আগামীকাল ১৫ই আগষ্ট পৌরসভা কার্যালয়ের নির্ধারিত কর্মসূচীর আলোকে জাতীয় পতাকা অর্ধনির্মিত ও কালো পতাকা উত্তোলন, খতমে কুরান ও দোয়া মাহফিল শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প মাল্য অর্পন করা হইবে এক সূত্রে জানাযায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD