1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
দেশের নাগরিকদের আইনগত সহায়তা বিনামূল্যে পাবার স্থানই হলো লিগ্যাল এইড কমিটি -মোঃ ফজলে এলাহী ভূইয়া - DeshBarta
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
দাকোপের বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তিকরণ চট্রগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা মাহামুদুর রহমান চৌধুরী নয়নের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন চন্দনাইশে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ গৃহহীনকে ঘর করে দিলেন যুবলীগ নেতা পুলিশ ও পল্লী বিদ‍্যুৎ এর কর্মকর্তারা অভিযান চালিয়ে মোট ১২ টি ট্রান্সফর্মার উদ্ধার  বৃক্ষ পরিচর্যার সচেতনতা বৃদ্ধিতে দূর্বার তারুণ্য”র ‘আমরা মালি’ মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন ১০ বিভাগীয় শহরে গণ-সমাবেশের ঘোষণা বিএনপির চকরিয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান আত্মপ্রত্যয়ী’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দেশের নাগরিকদের আইনগত সহায়তা বিনামূল্যে পাবার স্থানই হলো লিগ্যাল এইড কমিটি –মোঃ ফজলে এলাহী ভূইয়া

  • সময় শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২০ পঠিত

রফিকুল ইসলাম, লামা ॥ বান্দরবান জেলার লামা উপজেলা লিগ্যাল এইড কমিটির গঠন ও লিগ্যাল এইড কমিটি, চৌকি আদালত, লামা সক্রিয়করণ বিষয়ে মতবিনিময় ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বান্দরবান জেলা লিগ্যালএইড কমিটির আয়োজনে, লামা লিগ্যাল এইড কমিটি ও চৌকি আদালতের সহযোগিতায় শনিবার (২৭ আগস্ট) লামা পৌরসভার সভাকক্ষে এই উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন, বান্দরবান জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ফজলে এলাহী ভূইয়া। অতিথি হিসেবে আরো উপস্থিত আছেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক, বান্দরবান অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আবু হানিফ, বান্দরবান অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদুল আলম সিকদার, লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (লামা সার্কেল) আনোয়ার হোসেন, লামা থানার অফিসার ইনচার্জ মোঃ শহীদুল ইসলাম চৌধুরী, লামা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সাদেকুল মাওলা ইরাক, সাধারণ সম্পাদক মোঃ মামুন মিয়া প্রমূখ।

জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তার অনুষ্ঠান সঞ্চালনা করেন।
অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্য দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি সবাইকে আইনের প্রতি শ্রদ্ধা রেখে যার যার প্রথা, রীতি মেনে চলার আহবান জানান এবং লিগ্যাল এইড কার্যক্রমের সফলতা কামনা করেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ ফজলে এলাহী ভূইয়া বলেন, “লিগ্যাল এইড কার্যক্রম সম্পর্কে বেশীরভাগ মানুষেরই তেমন একটা ধারনা নেই। বর্তমান সরকার প্রান্তিক মানুষদের মাঝে বিনামূল্যে আইনগত সহায়তা দেয়ার জন্য সাংবিধানিক কমিটমেন্ট বাস্তবায়ন করেছেন। এতদ বিষয়ে ব্যাপক প্রচারণার মাধ্যমে, নাগরিকরা ন্যায় সঙ্গত জীবন যাপন করবেন, সে ব্যাপারেও উদ্বুদ্ধ করতে হবে।
তিনি বলেন, রাষ্ট্রের যে সব নাগরিক অর্থ এবং সামাজিক পরিপক্কতার অভাবে বিচার প্রাপ্তি থেকে বঞ্চিত, সেই সব নাগরিকদের আইনগত সহায়তা বিনামূল্যে পাবার স্থানই হলো লিগ্যাল এইড কমিটি।
এ সময় উম্মুক্ত আলোচনায় শিক্ষক, সাংবাদিক ইউপি চেয়ারম্যান, হেডম্যানসহ অন্যান্য জনপ্রতিনিধি, পৌর কাউন্সিলরগন, লামা কোর্টের আইনজীবী, ব্যবসায়ী, হেডম্যান ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ মতামত দেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD