1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পটিয়ায় জিরি ওঁকারেশ্বর যোগমঠ প্রতিষ্টাতা স্বামী জীবানন্দ অবধূত'র ৭৯তম তিরোধান দিবস উদযাপন - DeshBarta
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেঁচে আছি যতদিন, মানবসেবায় আছি ততদিন” জামালপুর সদরের কেন্দুয়া ইউনিয়ন পরিষদের কোটি টাকার ভবনে ভাঙ্গন! আতঙ্কের ঝুকি নিয়ে অফিস রাসূল (সা.)সারা জাহানের জন্য রহমত স্বরূপ। হাফিজ মাছুম আহমদ দুধরচকী। কুমারী পূজা দেখার জন্য জগদীশ্বরী কালি মন্দিরের মণ্ডপে ভক্তদের ঢল হাতিয়ায় গৃহকর্মীকে ধর্ষণ, আটক ১ জামালপুরের নান্দিনায় মা-মেয়ে খুনের প্রধান আসামি নিপুলের গ্রেফতারের দাবীতে জনসাধারণের সড়ক অবরোধ। লক্ষীছড়ি জিরো পয়েন্ট হবে মনিকা চত্বর ; তৈরী হবে মনিকা চাকমার ম্যুরাল চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন জেলা প্রশাসকের – সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ চকরিয়া পৌরসভা পূজামন্ডপে অনুদান প্রদান সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন

পটিয়ায় জিরি ওঁকারেশ্বর যোগমঠ প্রতিষ্টাতা স্বামী জীবানন্দ অবধূত’র ৭৯তম তিরোধান দিবস উদযাপন

  • সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ২৫ পঠিত

অরুন নাথ,পটিয়া প্রতিনিধিঃ
চটগ্রামের পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের ওঁকারেশ্বর যোগমঠ প্রতিষ্টাতা সনাতনী সম্প্রদায়ের ধর্মীয় আধ্যত্মিক মহান সাধক যোগীপুরুষ শ্রীমৎ স্বামী জীবানন্দ অবধূত পরিব্রাজক এর মহাপ্রয়ান স্মরন ও তার সাধনার জীবন আলেখ্য ভক্তকূলে অনুস্মরন,অনুকরন করার মানসে প্রতি বছরের ন্যায় আজ শুক্রবার(২রা সেপ্টম্বর) এবারো দিন ব্যাপী ধর্মীয় মর্যাদায় নানান মাঙ্গলিক অনুষ্টান মালায় ৭৯তম তিরোধান দিবস পালিত হয়।
এ অনুষ্টান মালায় রয়েছে ভোর ৫টা থেকে প্রথম পর্বে মাঙ্গলিক শঙ্খধ্বনি ও আরতি,শ্রীশ্রী চন্ডীপাট,বিশ্ব শান্তি মঙ্গল কামনায় মহতী ব্রক্ষযজ্ঞ।এসব অনুষ্টান মালার পৌরহিত্য করেন শ্রীমৎ স্বামী প্রনবানন্দ অবধূত।গীতা পাটে অংশ গ্রহন করেন জীবনন্দ গীতা সংঘ সহ আরো বিশিষ্ট গীতা পাটক বৃন্দ।
এ ছাড়া দ্বিতীয় পর্বে যোগমঠ পুকুরের নব-নির্মিত ঘাট উদ্ভোধন ও স্বামীজীর স্মৃতিচারন উপলক্ষে এক ধর্মীয় আলোচনা সভা ওঁকারেশ্বর পরিচালনা পরিষদের সভাপতি সমাজসেবক অরুন কান্তি নাথ(মহাজন)র সভাপতিত্বে সাধারন সম্পাদক বাবু খোকন কান্তি নাথ ও বিবেকানন্দ নাথের যৌথ সঞ্চালনায় অনুষ্টিত হয়।
সভা শুরুতে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন শ্রীমৎ স্বামী র্নিবানানন্দ পুরী মহারাজ।
এতে প্রদান প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় বক্তব্য রাখেন চটগ্রাম ক্রিসেন্ট লজিষ্টিক লিমিটেড চেয়ারম্যান ও দানশীল ব্যক্তিত্ব বিশিষ্ট সমাজসেবক ড. বাবু নিপুর চৌধুরী।তার বক্তব্যকালে সুধীজনের উদ্দেশ্যে বলেন আমি আপনাদের পাশের গ্রাম মহিরা গ্রামের সন্তান।এই যোগমঠের প্রতিষ্টাতা স্বামীজী জীবানন্দের সাধন জীবনের আংশিক জীবন লিপি আমার শৈশব জীবনে আমার পিতা এবং এলাকার অনেক গুনী, জ্ঞানী মানুষের মুখে মুখে শুনেছি একজন ধর্মীয় সাধনায় একজন মহান যোগীপুরুষ।বর্তমান স্হানটির বিষয়ে জেনেছি বন-জঙ্গল ঘেরা এই পুকুর পাড়ে মানুষের আসা-যাওয়ার আনা ঘোনা ছিলনা।তিনি সাধনার উওম স্হান হিসেবে বেঁছে নিয়ে ছিলেন এই পুকুড় পাড়।সাধনায় পরম সৃষ্টি কর্তার খ্যাতি অর্জন লাভ করে মানষের কল্যানে কাজ করে হাজারো ভক্তকূল অনুসারী সৃষ্টি করে গেছেন বিধায় আজ এই যোগমঠ বৃন্দাবন ধামে পরিনত হতে চলেছে।এই যোগমটের উন্নয়নের জন্য যাহা সহযোগিত করেছি তার চেয়ে আগামীতে আমার আরো বেশী সহযোগিতা অব্যাহত থাকবে এসব আরো কথা বলেন ড. নিপুর চৌধুরী।
সম্মানিত সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খান টিপু,কুসুমপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকারিয়া ডালিম।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ নাথ সমিতি চটগ্রাম শাখার সভাপতি বাবু রেবতী মোহন নাথ,সীতা কুন্ড পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু বিমল দেব নাথ,বাবু প্রদীপ চৌধুরী টিংকু,
টি.কে.গ্রুপ সহকারী জেনারেল ম্যানেজার প্রকৌশলী গৌতম চন্দ্র নাথ,মীর ফিলিং ষ্টেশন ম্যানেজার বাবু শ্যামল দাশ,সমাজেসেবক রনজিৎ চৌধুরী।ধর্মীয় আলোচনায় ছিলেন বিশিষ্ট ধর্মীয় বক্তা মাষ্টার দুলাল কান্তি নাথ।
আরো উপস্হিত ছিলেন ড.নিপুর চৌধুরীর রত্না গর্বা মা মিনু চৌধুরী,ওঁকারেশ্বর যোগমঠ পরিচালনা পরিষদের অর্থ সম্পাদক বাবু অনিল কান্তি নাথ মহাজন,সাবেক সাধারন সম্পাদক বাবু মাষ্টার তপন কান্তি নাথ,মাষ্টার সুকুমার নাথ,ড.জুলকারনাইন চৌধুরী (জীবন)র প্রতিষ্টিত ন্যাড ফাউন্ডেশনের সচিব নজরুল ইসলাম,পটিয়া উপজেলা যুবলীগ নেতা আরাফাত সানি,সহ আরো বিভিন্ন মঠ মন্দিরের সাধু-সন্নাসী বৃন্দ।
উল্লেখ্য সভা শেষে অনুষ্টানের প্রধান অতিথি ড.নিপুর চৌধুরী সহ একযোগে ওঁকারেশ্বর যোগমঠ পুকুরে নবনির্মিত পুকুর ঘাট এর শুভ উদ্ভোধন শেষে অনুষ্টান সম্পন্ন হয়।
এর মাঝে অনুষ্টানে দুর-দুরান্ত থেকে স্বধর্ম পিপাসু আগত ভক্ত বৃন্দদের মাঝে দুপুর ২টায় আনন্দ বাজারে মহাপ্রসাদ বিতরন করা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD