1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা - DeshBarta
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
বেঁচে আছি যতদিন, মানবসেবায় আছি ততদিন” জামালপুর সদরের কেন্দুয়া ইউনিয়ন পরিষদের কোটি টাকার ভবনে ভাঙ্গন! আতঙ্কের ঝুকি নিয়ে অফিস রাসূল (সা.)সারা জাহানের জন্য রহমত স্বরূপ। হাফিজ মাছুম আহমদ দুধরচকী। কুমারী পূজা দেখার জন্য জগদীশ্বরী কালি মন্দিরের মণ্ডপে ভক্তদের ঢল হাতিয়ায় গৃহকর্মীকে ধর্ষণ, আটক ১ জামালপুরের নান্দিনায় মা-মেয়ে খুনের প্রধান আসামি নিপুলের গ্রেফতারের দাবীতে জনসাধারণের সড়ক অবরোধ। লক্ষীছড়ি জিরো পয়েন্ট হবে মনিকা চত্বর ; তৈরী হবে মনিকা চাকমার ম্যুরাল চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন জেলা প্রশাসকের – সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ চকরিয়া পৌরসভা পূজামন্ডপে অনুদান প্রদান সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন

খাগড়াছড়িতে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

  • সময় বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৬ পঠিত

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দুপুরে জেলা শহরে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি বেকারী কারখানা, একটি ডিপার্টমেন্টাল স্টোর ও একটি খাবার দোকানে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বাড়ির আঙ্গিনায় গ্যাস সিলিন্ডিার মজুদ করায় এক পরিবেশককে সতর্ক করে দিয়েছে ভোক্তা অধিকারের কর্মকর্তা।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খাগড়াছড়ি জেলা শাখার সহকারী পরিচালক পাপিয়া সুলতানা লিজা।

তিনি জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও সংরক্ষণ, মোড়কজাত খাদ্যে উৎপাদন, মেয়াদ, মূল্য উল্লেখ না করাসহ ইত্যাদি অপরাধে শহরের নয়নপুরের শাহজাহান বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর আগে মেয়াদোত্তীর্ণ ও সিলবিহীন বিদেশী পন্য সংরক্ষণ করায় বাজারের লিয়াকত ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠানকে আট হাজার টাকা এবং মহাজন পাড়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় সাকিব ফাস্টফুড-কে ২ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করা করা হয়েছে।

একইসাথে প্রত্যেককে সতর্কও করে দেয়া হয়েছে।
জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক। বলেন, খাগড়াছড়িতে খাবার হোটেলগুলোতে চরম অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করা ও দাম বেশি রাখার অভিযোগ পাওয়া যাচ্ছে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ও নকল পন্য সংরক্ষণ করার অভিযোগ পাচ্ছেন। সাধারণ ভোক্তা যাতে এসবে প্রতারিত না হোন সেজন্য নিয়মিত বাজার তদারকি করা হচ্ছে। অভিযানে জরিমানা ছাড়াও সতর্ক করে দেয়া হচ্ছে। যারা নির্দেশনা মানবেননা তাদের পরবর্তীতে আইনের মাধ্যমে জরিমানা ছাড়াও শাস্তির আওতায় আনা হবে।

অভিযানে সহায়তা করেন স্যানিটারি ইন্সপেক্টর নাউচিং চৌধুরী এবং জেলা পুলিশের একটি টিম।

##

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD