1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন - DeshBarta
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ন
শিরোনামঃ
দাকোপের বিভিন্ন জলাশয়ে মাছের পোনা অবমুক্তিকরণ চট্রগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ নেতা মাহামুদুর রহমান চৌধুরী নয়নের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন চন্দনাইশে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ গৃহহীনকে ঘর করে দিলেন যুবলীগ নেতা পুলিশ ও পল্লী বিদ‍্যুৎ এর কর্মকর্তারা অভিযান চালিয়ে মোট ১২ টি ট্রান্সফর্মার উদ্ধার  বৃক্ষ পরিচর্যার সচেতনতা বৃদ্ধিতে দূর্বার তারুণ্য”র ‘আমরা মালি’ মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন ১০ বিভাগীয় শহরে গণ-সমাবেশের ঘোষণা বিএনপির চকরিয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান আত্মপ্রত্যয়ী’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সন্দ্বীপে এক হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

  • সময় শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১০ পঠিত

আসুন গাছ লাগাই, পরিবেশ বাঁচাই শ্লোগানে সন্দ্বীপ উপজেলার ২৪টি সামাজিক ও মানবিক সংগঠনের সমন্বয়ে গঠিত ‘সন্দ্বীপ সম্মিলিত সামাজিক ঐক্য পরিষদ’র উদ্যোগে আজ শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২ সকাল ১০ টায় হারামিয়া মদিনাতুল উলুম মাদরাসা প্রাঙ্গণে এক হাজার ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা ও র‌্যালির আয়োজন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনী সভায় বক্তারা বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ শুধু আমাদের প্রাকৃতিক সৌন্দর্য বাড়ায় না, মাটির ক্ষয়রোধ করে, বন্যা প্রতিরোধ করে, ঝড়-তুফানে বিঘ্ন সৃষ্টি করে জীবন ও সম্পদ রক্ষা করে। বৃক্ষ অক্সিজেন সরবরাহ করে আমাদের বাঁচিয়ে রাখে। তাই আমাদের জীবনে বৃক্ষের প্রয়োজনীয়তা অপূরণীয়। বৃক্ষের পাতা, ফল ও বীজ আমরা খাদ্য হিসেবে গ্রহণ করি। আমাদের রোগ নিরাময়ের ঔষধও এই বৃক্ষ থেকে তৈরি হয়। বিস্তৃত বনাঞ্চলের বৃক্ষ জলীয় বাষ্পপূর্ণ বায়ুকে ঘনিভূত করে বৃষ্টিপাত ঘটায়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সীতাকুণ্ড তাহের-মনজুর কলেজের অধ্যক্ষ ও সন্দ্বীপ সম্মিলিত সামাজিক ঐক্য পরিষদ’র প্রধান উপদেষ্টা অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।

উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হারামিয়া মদিনাতুল উলুম মাদরাসার মুহতামিম ও ঐতিহাসিক সাহেবানী জামে মসজিদের সাবেক খতিব আলহাজ্ব মাওলানা মাহাবুল্লাহ।

সন্দ্বীপ সম্মিলিত সামাজিক ঐক্য পরিষদ’র প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক-১ মোঃ দেলোয়ার হোসেন’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সন্দ্বীপ শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা আবুল কাশেম শিল্পী, সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট এস এম সাইফুর রহমান নওশাদ, সংগঠনের সাধারণ সম্পাদক আর.এস. ইব্রাহিম, মানবিক সংগঠনের এরশাদ উল্লাহ, ঐতিহ্যবাহী মুছাপুর প্রবাসী ঐক্য পরিষদের কোষাধ্যক্ষ ওমর ফারুক প্রমুখ।

সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ আরমান।

উদ্বোধনী সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইয়ুথ ব্লাড ফাইটার্স সভাপতি আরমান জাবেদ, প্রাণের সন্দ্বীপ মানব দরদী সংগঠনের প্রতিষ্ঠাতা হাসান পাটোয়ারির পিতা আবদুল হামিদ চৌধুরী, আমিনুল ইসলাম রিয়াদ ও সাইফুল ইসলাম মোশাররফ, সন্দ্বীপ রক্তদাতা সংগঠনের মোঃ সেলিম, পূর্ব মুছাপুর যুব উন্নয়ন সংগঠনের অর্থ সম্পাদক আমিন রসুল রিয়াদ, মুছাপুর ৭নং ওয়ার্ড প্রবাসী ঐক্য ফাউন্ডেশনের মোঃ পারভেজ, মোঃ ফখরুল ইসলাম ও মোঃ আক্কাস, হরিশপুর যুবশক্তি সংগঠনের আবদুর রহিম রাকিব, ফ্রেন্ডস ইউনিটি ক্লাবের ইয়াছিন আরাফাত, দ্বীপের মায়াবী সংগঠনের মোঃ রাজু, লাভ ইন সন্দ্বীপের আবদুল করিম সন্দ্বীপ, সোনালী সন্দ্বীপ তরুণ প্রবাসী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD